অপেক্ষায় আছি
- আইরিন আক্তার - অরুণিমা ১৬-০৫-২০২৪

‪শুনতে‬ কি পারছ আমার আর্তনাদ?

বেশ চলে গেলে করে জীবন বিষাদ।
আসবে বলে আজও পথ চেয়ে
থাকি,

তোমার মোহে বারবার পিছু ডাকি।

সেইযে গেলে আর ফিরে এলেনা,

এখন আদর করে কেউ খুকু বলেনা।

তোমার কাধে বসেই দেখেছিলাম ভূবন,

চাওয়ামাত্র সব চাহিদা করেছিলে পূরণ।

ভীষণ ভাবে আজ কাছে পেতে চাই,

কাধে বসে আবার জগৎটা দেখতে চাই।

শুনতে কি পাচ্ছ?তোমাকে ডাকছি,

স্মৃতির ক্যানভাসে তোমার ছবি আঁকছি।

আংগুলটি ধরে সবকটি পথ দিতে চাই পাড়ি,

পরোয়া করিনা জীবনে জিতি না হারি।

খুব বেশি তোমার প্রয়োজন অনুভব করছি,

নিজের মাঝেই নিজেকে বারবার গড়ছি।

ফিরে এসো বাবা মেলায় ঘুরতে চাইব না,

সত্যি বলছি আর বায়না করব না।

তোমার কোলে মাথা রেখে কাঁদব,

আর শুধু বাবা-বাবা বলে ডাকব।

ছেলেবেলার দিন গুলো আনব ফিরিয়ে,

পাড়ি দিব নতুন করে যেপথে গিয়েছিলাম হারিয়ে।

বটবৃক্ষ ছাড়া স্বর্ণলতা অস্তিত্ব থাকেনা,

শেকড় ছাড়া কোন গাছ বাঁচেনা,

তেমনি কষ্টের ঝড়ো হাওয়ায় বয়ে যাচ্ছি,

যেন শাখা থেকে ভেঙে পথে উড়ে বেড়াচ্ছি।

আমি চিৎকার করে ডাকছি বাবা ও বাবা,

ভীষণ রাগ করে আছো হয়তবা?

কেন আজ তুমি স্তব্ধ?

শুনতে কি পাওনা গহীনের শব্দ?

আমি যে তোমার অপেক্ষায় আছি,

আমি বাবার অপেক্ষায় আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

aliahmed91
২৫-০১-২০১৬ ২৩:৩২ মিঃ

ভাল লিখছেন

rashedkhan
২২-০১-২০১৬ ১২:২৩ মিঃ

NICE